আজ ১৩ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৮শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

করোনায় দেশে মৃতের সংখ্যা ৩ হাজার

মোঃ আবু সাঈদ ঃ

মহামারী করোনাভাইরাসের প্রভাবে সর্বশেষ ২৪ ঘন্টায় ৩৫ জনের মৃত্যু নিয়ে সর্বমোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৩ হাজারে। গত ২৪ ঘন্টায় এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ২৯৬০ জন। ফলে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২ লাখ ২৯ হাজার ১৮৫ জন। আর দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ১১ লাখ ৩৭ হাজার ১৩১টি।

মহামারী করোনাভাইরাস নিয়ে মঙ্গলবার (২৮ জুলাই ) স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত ব্রিফিংয়ে  অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক  (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত)  ডা. নাসিমা সুলতানা এ তথ্য তুলে ধরেন।

বুলেটিনে ডা. নাসিমা জানান, মৃত ৩৫ জনের মধ্যে ঢাকা বিভাগের ১২ জন, চট্টগ্রাম বিভাগের ৫ জন, খুলনা বিভাগের ৪ জন, সিলেট বিভাগের ৪ জন, রাজশাহী বিভাগের ৩ জন, বরিশাল বিভাগের ৩জন, ময়মনসিংহ বিভাগের ২ জন এবং রংপুর বিভাগের ২ জন ছিলেন। ডা. নাসিমা আরো জানান- সর্বশেষ মৃত্যু হওয়া ৩৫ জনের মধ্যে পুরুষ ২৬ এবং নারী  ৯ জন।

ডা. নাসিমা সুলতানা জানান, দেশে ৮১টি পিসিআর-ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষা করা হচ্ছে। গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৭০টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১২ হাজার ৭১৪টি নমুনা। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ১১ লাখ ৩৭ হাজার ১৩১টি। নতুন করে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে ২৯৬০ জনের শরীরে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২২৯১৮৫ জনে।

আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৩৫ জনের। ফলে ভাইরাসটিতে মোট মারা গেলেন তিন হাজার। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও এক হাজার ৭৩১ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল এক লাখ ২৭ হাজার ৪১৪ জনে।

বুলেটিনে অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানান।

বাংলাদেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয় গত ৮ মার্চ। তারপর দিন গড়ানোর সঙ্গে সঙ্গে লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা।পাশাপাশি বাড়ছে সুস্থ্যতার সংখ্যাও ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ