আজ ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৬শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়ায় এবারও হচ্ছে না ঈদের জামাত

মোঃ আবু সাঈদ ঃ

করোনা পরিস্থিতির কারণে ধর্ম মন্ত্রণালয়ের নির্দেশনামতে ঈদুল ফিতরের ন্যায় এবারও কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ ময়দানে ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হচ্ছে না। ঈদগাহ মাঠ পরিচালনা কার্যকরী পরিষদ ও সাধারণ পরিষদের এক জরুরী সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। জেলা প্রশাসক ও মাঠ পরিচালনা কমিটির সভাপতি মোঃ সারওয়ার মুর্শেদ চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

জেলা প্রশাসক জানান, শোলাকিয়া ঈদগাহ ঈদের দিন বন্ধ থাকবে। সেই সঙ্গে ঈদগাহ সংলগ্ন মসজিদটিও বন্ধ থাকবে। শহরের শহীদী মসজিদ, পাগলা মসজিদসহ বিভিন্ন মসজিদে ঈদের এক বা একাধিক জামাত অনুষ্ঠিত হবে। ঈদের দিন বাড়ি থেকে মুসল্লিরা নিজ দায়িত্বে জায়নামাজ ও টুপিসহ মাস্ক পরে মসজিদে নামাজ পড়তে যাবেন। এক কাতার ফাঁক রেখে নিরাপদ দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে মসজিদে নামাজ পড়ার আহ্বান জানানো হয়েছে।

প্রসঙ্গত: সম্প্রতি জুম ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে অনুষ্ঠিত এক সভায় গত ঈদুল ফিতরের ন্যায় এবারও শোলাকিয়া ঈদগাহ মাঠে ঈদুল আজহার ঈদ জামাত হবে না মর্মে সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় জানানো হয়, শহরের শহীদী মসজিদে সকাল ৮টা ও ৯টায় পর পর দুটি ঈদের জামাত অনুষ্ঠিত হবে। এছাড়া পাগলা মসজিদে সকাল ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ