আজ ৭ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২২শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

করিমগঞ্জ ইতিহাস ঐতিহ্য সংরক্ষণ কমিটি (কইএসক) ও জাতীয় সাংবাদিক সংস্থা করিমগঞ্জ ইউনিটের যৌথ উদ্যোগে সাংবাদিক রাহাত খানের মৃত্যুতে শোকসভা অনুষ্ঠিত।

 করিমগঞ্জ ইতিহাস ঐতিহ্য সংরক্ষণ কমিটি (কইঐসক) ও জাতীয় সাংবাদিক সংস্থা করিমগঞ্জ ইউনিটের যৌথ উদ্যোগে আলোক পাঠাগারে বিকেল ৩ ঘটিকায় ২১ শে পদকপ্রাপ্ত সাংবাদিক, বিশিষ্ট কথা সাহিত্যিক ও উপন্যাসিক কিশোরগঞ্জের গৌরব রাহাত খানের মৃত্যুতে এক শোক সভা অনুষ্ঠিত হয়।
কইঐসকের সভাপতি শেখ আবুল মুনসুর লুনুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বেতার ও টেলিভিশনের ১ম গ্রেডের শিল্পী আবুল হাশেম।
জাতীয় সাংবাদিক সংস্থা করিমগঞ্জ ইউনিটের সভাপতি হাবিবুর রহমান বিপ্লবের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সাংবাদিক সংস্থার কিশোরগঞ্জ জেলা ইউনিটের আহবায়ক, যুদ্ধাপরাধ প্রতিরোধ আন্দোলন কমিটির সভাপতি রেজাউল হাবীব রেজা। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন করিমগঞ্জের বিশিষ্ট নন্দিত পালাকার মোঃ ইসলাম উদ্দিন, যুদ্ধাপরাধ প্রতিরোধ আন্দোলন কমিটির জেলা কমিটির সভাপতি শামছুল মালেক চৌধুরী লিটন,করিমগঞ্জের বিশিষ্ট তথ্য সংগ্রাহক মোঃ নজরুল ইসলাম, আলোক পাঠাগারের সাধারণ সম্পাদক, সুলেখক আনসারি তৌফিক ও রকিব অমি প্রমুখ।
আলোচনা ও দুআ অনুষ্ঠানে প্রথমেই কোরআনে কারীম থেকে আয়াতের অংশ বিশেষ পাঠ করা হয়। অতঃপর দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।
আলোচনা সভায় বক্তাগণ রাহাত খানের ওপর বিভিন্ন দিক আলোচনা করেন। প্রত্যেক বক্তাই প্রয়াতের আত্মার মাগফিরাত কামনা করে তাদের স্ব স্ব আলোচনার সমাপ্তি টানেন।
সভাপতি তার বক্তব্যে করিমগঞ্জের বিভাজন প্রক্রিয়া পরিহার করে সকলকে ঐক্যবদ্ধ হবার আহবান জানান। সুস্থ সাংস্কৃতিক ও সামাজিক পরিবেশ গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করে তার বক্তব্য শেষ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ