আজ ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৩রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

প্রফেসর এ আর খানের নেতৃত্বে কিশোরগঞ্জের হাওরের চার উপজেলা ভ্রমণ

টুরিজম ডেভেলপমেন্ট সোসাইটি অব বাংলাদেশ অর্গানাইজেশনের সৌজন্যে গত ৫ সেপ্টেম্বর ২০২০ তারিখে এক ট্যুর প্রোগ্রাম অনুষ্ঠিত হয়।
সংগঠনের চেয়ারম্যান প্রফেসর এ আর খানের নেতৃত্বে ২৫ সদস্যের একদল ভ্রমণ পিপাসু পর্যটক মাইক্রো দিয়ে ঢাকা থেকে রওয়ানা হয়ে সকাল সাড়ে ১০ ঘটিকায় কিশোরগঞ্জ এসে পৌঁছে।

তারপর করিমগঞ্জ উপজেলার বালিখোলা গিয়ে ট্রলারযোগে ইটনা যাওয়া হয়। ইটনা বাজার থেকে অটোরিকসাযোগে মিঠামইনে যাওযা হয় এবং মিঠামইন বাজারের কাঁচা লংকা হেটেলে খাওয়া-দাওয়া সেরে মাহামান্য রাষ্ট্রপতি আবদুল হামিদ মহোদয়ের বাড়ি পরিদর্শন করা হয়। সেখান থেকে পুণরায় অটোরিকসাযোগে অষ্ট্রগ্রামের দিকে রওয়ানা হয়ে পড়ন্ত বিকেলে ভাতশালা ব্রীজে গিয়ে স্রোতাবহ খালের পাশে হাওরের জলে গোছল করা হয়। তারপর সেখান থেকে আগের পথেই রাতের অন্ধকারে ইটনা হাওর পাড়ি দিয়ে ফেরা হয় কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার চামড়া বন্দরে। ওই চামড়া বন্দর থেকে ফের মাইক্রো দিয়ে পৌঁছা হয় ঢাকায়।

এ হাওর ভ্রমণে নেতৃত্ব দিয়েছিলেন টুরিজম ডেভেলপমেন্ট সোসাইটি অব বাংলাদেশ’র চেয়ারম্যান প্রফেসর ড. এআর খান। সফরসঙ্গী ছিলেন মিসেস এ আর খান,সংগঠনের ভাইসপ্রেসিডেন্ট এসএম হাফিজুর রহমান ফারুক, সেক্রেটারী শাহেদ আহমেদ শ্রাবণ, অন্যতম নেতৃত্ব এসএম মাকসুদুল ইসলাম, মিডিয়া এন্ড পাবলিকেশন্সের ফরিদা ইয়াসমিন, সংগঠনের কালচারাল সেক্রেটারী ফেরদৌস সানী, ঢাকা মহানগর যুবলীগের(উত্তর) কার্যনির্বাহী সদস্য শেখ মোঃ আল-আমিন,এসএ টিভির রিয়াদ আহমেদ, টিডিএসবির সদস্য শারমিন আক্তার,মহিলা স্পোর্টস একাডেমীর পরিচালক রেহেনা পারভীন,দৈনিক সকাল বেলা পত্রিকার ঢাকা প্রতিনিধি নিলা রহমান, কিশোরগঞ্জ থেকে জাতীয় পর্যটনলীগের জেলা কমিটির সভাপতি ও দৈনিক সকাল বেলা পত্রিকার প্রতিনিধি শামছুল মালেক চোধুরী লিটন, কিশোরগঞ্জ জাতীয় সাংবাদিক সংস্থা ও আন্তর্জাতিক যুদ্ধাপরাধ প্রতিরোধ আন্দোলনের সভাপতি রেজাউল হাবীব রেজা প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ