আজ ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

পাবজি আসক্তি: ১৬ লক্ষ টাকা গেমে খরচ ছাত্রের!

পাবজি গেমটি শুরু থেকেই বেশ জনপ্রিয়। করোনা অতিমারির সময়ে লকডাউনে গেমারদের প্রথম পছন্দে সেই পাবজি। পছন্দের থেকে আসক্তি বলাই ভালো। পাবজি আসক্তির সাম্প্রতি উদাহরণ হল ভারতের পঞ্জাবের ১৭ বছরের এক কিশোর৷ পাবজিতে ইন-অ্যাপ কেনাকাটা করে মা-বাবার ব্যাংক অ্যাকাউন্ট থেকে ১৬ লক্ষ টাকা খরচ করল সে। বাবা-র চিকিত্‍সার জন্য সারা জীবনের জমানো অর্থ শেষ করলো ছাত্র।

তার বাবা চিকিত্‍বাবাদ খরচের জন্য ওই টাকা জমিয়েছিলেন। পঞ্জাবের খারারের বাসিন্দা ওই কিশোর সব টাকাই ঢেলে দিল পাবজিতে। কিশোরের মা-বাবা জানিয়েছেন, পাবজি মোবাইল অ্যাকাউন্ট আপগ্রেড করার জন্য সে তিনটি অ্যাকাউন্ট ব্যবহার করেছে৷ নিজের জন্য ও টিমের অন্যদের জন্য একাধিক ইন-অ্যাপ কেনাকাটা করেছে। ব্যাংকের স্টেটমেন্ট দেখে মাথায় হাত পড়ে যায় ছেলেটির বাবার।

জানা গিয়েছে, মায়ের ফোন ব্যবহার করে লেনদেন করত, তারপর মেসেজ ডিলিট করে দিত। দিনের পর দিন এটা ঘটেছে। মা ভাবত, অনলাইনে পড়াশোনার জন্য সারাদিন স্মার্টফোনে বুঁদ হয়ে থাকে ছেলে।

পাবজি নিয়ে এই ধরনের ঘটনা এটাই প্রথম নয়। এই মোবাইলে গেমের আসক্তিতে বিশ্বের বিভিন্ন প্রান্তে এই ভাবেই কষ্টার্জিত অর্থ খুইয়েছেন অনেক মা-বাবা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ